• শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৪০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা

বিক্রেতারা বলছেন কমেছে ক্রেতারা বলছেন চড়া দাম

বিক্রেতারা বলছেন কমেছে
ক্রেতারা বলছেন চড়া দাম

# নিজস্ব প্রতিবেদক :-
রোজাদারদের কাছে ইফতারের আকর্ষণীয় মৌসুমি ফল তরমুজ। বাজারে আমদানিও ভাল। তবে দাম নিয়ে ক্রেতা-বিক্রেতার দুই মত। ক্রেতারা বলছেন গতবারের চেয়ে দাম চড়া। আর বিক্রেতারা বলছেন গতবারের চেয়ে এবার দাম কম। তবে জেলা চেম্বারের সভাপতি মুজিবুর রহমান বেলাল এবার তরমুজের দাম বেশি বলে মন্তব্য করেছেন।
জেলা শহরের পুরানথানা এলাকায় ফলের বাজারে গিয়ে দেখা গেছে, বেশ কয়েকজন মৌসুমি ফল ব্যবসায়ী তরমুজের স্তুপ সাজিয়ে বসে আছেন। ক্রেতাদের আকৃষ্ট করার জন্য কোন কোন ব্যবসায়ী তরমুজের লাল টুটুকে ফালি কেটে ওপরে রেখে দিয়েছেন। তবে ক্রেতা খুব একটা দেখা যায়নি। কেউ কেউ দাম শুনেই হাঁটা দিচ্ছেন। একটি বড় আকারের তরমুজ বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৪০০ টাকায়। ছোটগুলোর দাম ২৫০ টাকা।
উকিলপাড়া এলাকার ফল ব্যবসায়ী বাছির উদ্দিন খুলনা এলাকার তরমুজ বিক্রি করছেন। আর শোলাকিয়া এলাকার ফল ব্যবসায়ী বজলুর রহমান বিক্রি করছেন বরিশাল এলাকার তরমুজ। দুজনই জানালেন, এবার গতবছরের তুলনায় একটি তরমুজ অন্তত ৫০ টাকা কম দামে বিক্রি হচ্ছে। এবার ফলন বেশি হয়েছে বলে দাম কিছুটা কম বলে তাদের মত। আবার রথখলা এলাকার ক্রেতা সেলিম জানান, তাঁর কাছে এবার প্রতিটি তরমুজের দাম অন্তত ৫০ থেকে ৭০ টাকা বেশি মনে হচ্ছে। গতবছর দাম আরও কম ছিল। খরমপট্টি এলাকার ক্রেতা রফিকুল ইসলামেরও একই মত।
এদিকে জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মুজিবুর রহমান বেলাল বলেছেন, এবার তরমুজের দাম গতবারের চেয়ে বেশি। আকারভেদে প্রতিটি তরমুজে ৫০ থেকে ১০০ টাকা বেশি। মূলত উৎপাদন খরচ এবং পরিবহন খরচের কারণে দাম এবার বেশি।
ব্যবসায়ীরা জানান, একেকজন ব্যবসায়ী অন্তত ২০০ থেকে ৩০০ তরমুজ নিয়ে বসেছেন। দৈনিক ৫০ থেকে ৭০টি তরমুজ বিক্রি হচ্ছে। একটি তরমুজ ৩ দিন থেকে ৫ দিন পর্যন্ত রাখা যায়। ফলে অনেক সময় কম লাভেই বিক্রি করে ফেলতে হয়। না হয় পঁচে গিয়ে ক্ষতির মুখে পড়তে হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *